1. jamalpurvoice2020@gmail.com : Editor : Zakiul Islam
  2. ullashtv@gmail.com : TheJamalpurVoice :
জামালপুরে মহান মে দিবস উৎযাপন – Jamalpur Voice

জামালপুরে মহান মে দিবস উৎযাপন

  • Update Time : Monday, May 1, 2023
  • 7 Time View

 মোঃ রুহুল আমিন রাজু জামালপুর প্রতিনিধি: জামালপুরে বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান, রাজনৈতিক দল ও শ্রমিক সংগঠনের নানা অনুষ্ঠানের মাধ্যমে উদযাপিত হয়েছে আন্তর্জাতিক মে দিবস। এবার ‘শ্রমিক মালিক ঐক্য গড়ি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি’ প্রতিপাদ্যে উদযাপিত হয়েছে দিবসটি।

মে দিবস উপলক্ষে জেলা প্রশাসন, বিভিন্ন রাজনৈতিক দল ও শ্রমিক সংগঠনের আয়োজনে অনুষ্ঠিত হয়েছে বর্ণাঢ্য শোভাযাত্রা, আনন্দ-মিছিল, সমাবেশ ও গণসঙ্গীত পরিবেশন।

সোমবার (১ মে) সকালে শহরের মালগোদাম রোডে জেলা প্রশাসনের আয়োজনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ফারুক আহাম্মেদ চৌধুরীর উদ্বোধনের মধ্য দিয়ে অনুষ্ঠিত আলোচনা সভা ও সমাবেশে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক শ্রাবস্তী রায়। পরে এক বর্ণাঢ্য আনন্দ-র‍্যালি বের হয়। র‍্যালিটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে বকুলতলা চত্বরে গিয়ে শেষ হয়।

জেলা শ্রমিক লীগের সভাপতি মশিউর রহমান বাবুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুল আউয়াল চিশতির সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মোক্তার হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জাকির হোসেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা লিটুস লরেন্স চিরান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিজন কুমার চন্দ, সাবেক সহ-সভাপতি সৈয়দ আতিকুর রহমান ছানা, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সুজাত আলী ফকির, জামালপুর কলকারখানা ও প্রতিষ্ঠানের কর্মকর্তা ইউসুফ আলী প্রমুখ।

এছাড়াও জেলা আওয়ামী লীগের সাবেক শ্রম বিষয়ক সম্পাদক আওলাদ হোসেন খসরু, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আক্তারুজ্জামান বেলাল, জেলা শ্রমিক লীগের কল্যাণ ও উন্নয়ন বিষয়ক সম্পাদক মো. আতিকুর ইসলাম, পৌর শ্রমিক লীগের সভাপতি মাহবুব আনাম বাবলা, সাধারণ সম্পাদক মো. মোজাম্মেল হক, জেলা ট্রাক, ট্যাংকলড়ী, কভার্ডভ্যান, মিনিট্রাক ও ট্রাক্টর চালক শ্রমিক ইউনিয়নের সভাপতি মিজানুর রহমান, সাধারণ সম্পাদক ফেরদৌস আলম কেরামতসহ বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ এতে অংশগ্রহণ করেন।

জামালপুর জেলার মেলান্দহ উপজেলা শ্রমিক লীগ ও পৌর শ্রমিক লীগের উদ্যোগে দিবসটি যথাযথ মর্যাদায় পালিত হয়েছে। এ উপলক্ষে মেলান্দহ উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, র‍্যালি, আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করেন মেলান্দহ উপজেলা জাতীয় শ্রমিক লীগের সভাপতি মোঃ সেলিম রেজাসহ শ্রমিক লীগ ও আওয়ামী  লীগের নেতৃবৃন্দ। এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেলান্দহ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাহমুদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী জিন্নাহ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেলান্দহ উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি হামিদুল হক। দলীয় পতাকা উত্তোলন শেষে একটি বিশাল র‍্যালি বের হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে দলীয় কার্যালয়ে সামনে এসে শেষ হয়। পরে দলীয় কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।আলোচনা সভায় সভাপতিত্ব করেন মেলান্দহ উপজেলা জাতীয় শ্রমিক লীগের সভাপতি মোঃ সেলিম রেজা। অনুষ্ঠান পরিচালনা করেন মেলান্দহ উপজেলা জাতীয় শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মোঃ রন্জু মোল্লা। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মেলান্দহ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাহমুদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী জিন্নাহ। বক্তব্য রাখেন মেলান্দহ উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি হামিদুল হক। উপজেলা শ্রমিক লীগের সিনিয়র সহসভাপতি শেখ আমিনুল ইসলাম, সহসভাপতি আশরাফুল ইসলাম, সহসভাপতি হাফিজুর রহমান ভিম, যুগ্ম সাধারণ সম্পাদক মেলান্দহ পৌর কাউন্সিল খাইরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক কামরুল হাসান সেজু,মেলান্দহ পৌর শ্রমিক লীগের সভাপতি মোঃ রবিজুল ইসলাম, সাধারণ সম্পাদক নুরুজ্জামান চাক্কুসহ উপজেলা ও পৌর শ্রমিক লীগের নেতৃবৃন্দ। 

দিবসটি উপলক্ষে সকাল ৯টার দিকে উদীচী শিল্পীগোষ্ঠী জামালপুর জেলা সংসদের সভাপতি মুক্তিযোদ্ধা আলী ইমাম দুলাল ও সাধারণ সম্পাদক সন্তোষ কুমার রাজভরের পরিচালনায় জামালপুর কেন্দ্রীয় বাস টার্মিনালে পরিবেশিত হয় গণসঙ্গীতের অনুষ্ঠান।

জেলা উদীচীর সাংগঠনিক সম্পাদক ও গণসংগীত শিল্পী সৈয়দুজ্জামান শান্ত, গৌতম সিংহ সাহা, শিউলী চৌধুরী, জয়ন্ত ঘোষ রিপন, আনিছুর রহমান ফকিরসহ গণসংগীত শিল্পীরা শ্রমজীবী মানুষের জন্য নিবেদিত গণসঙ্গীত পরিবেশন করে মে দিবসের তাৎপর্য তুলে ধরেন।

এদিকে, সকালে শহরের স্টেশন রোডে জেলা বিএনপির দলীয় কার্যালয়ের সামনে এক শ্রমিক সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে সভাপতিত্ব করেন জেলা শ্রমিক দলের সভাপতি শেখ আব্দুস সোবহান। শ্রমিক দলের সাধারণ সম্পাদক জীবনকৃষ্ণ বসাকের সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেন কেন্দ্রীয় বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক এড. শাহ্ মো. ওয়ারেছ আলী মামুন। সমাবেশ শেষে এক বর্ণাঢ্য শোভাযাত্রা শহর প্রদক্ষিণ করে কালিঘাট এলাকায় গিয়ে শেষ হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

সম্পাদক: জাকিউল ইসলাম কর্তৃক জামালপুর থেকে প্রকাশিত। ইমেইল: jamalpurvoice2020@gmail.com

জামালপুর ভয়েজ ডট কম: সকল স্বত্ব সংরক্ষিত
Customized BY NewsTheme