1. jamalpurvoice2020@gmail.com : Editor : Zakiul Islam
  2. ullashtv@gmail.com : TheJamalpurVoice :
হাইকোর্টে বিএনপি নেতা আলালসহ পাঁচজনের জামিন – Jamalpur Voice

হাইকোর্টে বিএনপি নেতা আলালসহ পাঁচজনের জামিন

  • Update Time : Tuesday, May 30, 2023
  • 1 Time View

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘হত্যার হুমকি’ দেওয়ার অভিযোগে বিএনপি নেতা আবু সাঈদ চাঁদসহ সাতজনের বিরুদ্ধে মামলা হয়। এই মামলায় বিএনপির যুগ্ম-মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলালসহ পাঁচজনের জামিন মঞ্জুর করে আদেশ দিয়েছেন হাইকোর্ট। ছয় সপ্তাহের জামিন দিয়ে তাদের এ সময়ের মধ্যে সংশ্লিষ্ট দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়েছে।

মঙ্গলবার (৩০ মে) হাইকোর্টের বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আমিনুল ইসলামের সমন্বয়ে গঠিত বেঞ্চ জামিন মঞ্জুর করেন।

জামিন পাওয়া বাকি বিএনপি নেতারা হলেন কেন্দ্রীয় বিএনপির ময়মনসিংহ বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এমরান সালেহ প্রিন্স, জামালপুর জেলা বিএনপির সভাপতি মো. ফরিদুল কবির তালুকদার শামিম, জামালপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক শাহ ওয়ারেছ আলী মামুন ও কেন্দ্রীয় বিএনপির সহ-জলবায়ু পরিবর্তন বিষয়ক সম্পাদক এবং মেলান্দহ থানা বিএনপির সভাপতি মোস্তাফিজুর রহমান বাবুল।

আদালতে বিএনপি নেতাদের পক্ষে জামিন আবেদনের শুনানিতে ছিলেন বিএনপির আইন সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল। তাকে সহযোগিতা করেন অ্যাডভোকেট মোহাম্মদ সেলিম মিয়া।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘হত্যার হুমকি’ দেওয়ার অভিযোগে রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাইদসহ বিএনপি-জামায়াতের সাত নেতার বিরুদ্ধে মামলা হয়।

২৩ মে দুপুরে জামালপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিজন কুমার চন্দ বাদী হয়ে দ্রুত বিচার আদালতে মামলার আবেদন করেন।

আদালতের বিচারক সাবিনা ইয়াসমিন আবেদনটি আমলে নিয়ে দুই কার্যদিবসের মধ্যে মামলা হিসেবে গ্রহণ করতে জামালপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দেন। বাদীপক্ষের আইনজীবী ও জেলা আওয়ামী লীগের সভাপতি মুহাম্মদ বাকী বিল্লাহ এ তথ্য নিশ্চিত করেন।

আবু সাঈদ চাঁদসহ এই মামলার আসামিরা হলেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, সহ-সম্পাদক মোস্তাফিজুর রহমান, জামালপুর জেলা বিএনপির সভাপতি ফরিদুল কবির তালুকদার শামীম, সাধারণ সম্পাদক শাহ্ মো. ওয়ারেছ আলী মামুন এবং জেলা জামায়াতের সেক্রেটারি এডভোকেট আব্দুল আওয়াল ও জেলা জামায়াত নেতা অধ্যাপক হারুন অর রশিদ।

মামলার আবেদনে বলা হয়, ১৯ মে বিকেলে রাজশাহীর পুঠিয়ায় এক জনসভায় উত্তেজিত হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার নির্দেশ দিয়ে বলা হয়, ‘২৭ দফা, ১০ দফার মধ্যে আমরা নাই। এক দফা, শেখ হাসিনাকে কবরে পাঠাতে হবে।’ ওই বক্তব্যের পরিপ্রেক্ষিতে দেশের বিভিন্ন জেলায় রাষ্ট্রবিরোধী জনসভার মতো ২১ মে বেলা ১১টায় জামালপুর শহরের শফি মিয়ার বাজার এলাকায় জেলা বিএনপির দলীয় কার্যালয় ২ থেকে ৭ নম্বর আসামিসহ অজ্ঞাতপরিচয় আসামিরা শেখ হাসিনাকে হত্যার অভিপ্রায়ে উসকানিমূলক বক্তব্য দেন। এতে জামালপুরের সর্বস্তরের মানুষের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।আইনশৃঙ্খলা পরিস্থিতি ঠিক রাখার স্বার্থে মামলা করা হয়েছে বলে আবেদনে উল্লেখ করা হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

সম্পাদক: জাকিউল ইসলাম কর্তৃক জামালপুর থেকে প্রকাশিত। ইমেইল: jamalpurvoice2020@gmail.com

জামালপুর ভয়েজ ডট কম: সকল স্বত্ব সংরক্ষিত
Customized BY NewsTheme