1. jamalpurvoice2020@gmail.com : Editor : Zakiul Islam
  2. ullashtv@gmail.com : TheJamalpurVoice :
জামালপুরে ছাত্রলীগের সমাবেশে আওয়ামী লীগ নেতার হামলা মামলা বহিস্কার আটক ১ – Jamalpur Voice
সংবাদ :
বিভাগীয় পদোন্নতি পরীক্ষা-২০২৪ এর প্যারেড ও সাক্ষাৎকার পরীক্ষা সম্পন্ন খাদ্য বান্ধব কর্মসূচির অনুকূলে হত দরিদ্রের মাঝে চাউল বিতরণ দেওয়ানগঞ্জে বিশ্ব দৃষ্টি দিবস-২০২৪ পালিত দুরমুঠ ইউনিয়ন বিএনপির ১নং ওয়ার্ডের আলোচনা সভা অনুষ্ঠিত আওয়ামী লীগ কে নিষিদ্ধ করার দাবী ….জামালপুরে ভিপি নুরুল হক নুর মেলান্দহে ইউপি সদস্যদের মানববন্ধন ও ইউএনও কে স্মারকলিপি প্রদান মেলান্দহে সড়ক দুর্ঘটনায় নিহত সাংবাদিক কোরবান আলী বকশিগঞ্জে নাশকতা ও বিস্ফোরক আইনের মামলায় জেলা আওয়ামী লীগ নেতা গ্রেপ্তার জামালপুর জেলার মাসিক আইন-শৃঙ্খলা সভা অনুষ্ঠিত শেরপুরে বন্যার্তদের মাঝে এপেক্স ক্লাব অব জামালপুরের ত্রাণ বিতরণ

জামালপুরে ছাত্রলীগের সমাবেশে আওয়ামী লীগ নেতার হামলা মামলা বহিস্কার আটক ১

  • Update Time : Wednesday, July 17, 2024
  • 70 Time View

কাফি পারভেজ, জামালপুর প্রতিনিধি:

সারা দেশে কোটা সংস্কার আন্দোলনকারীদের নৈরাজ্যের প্রতিবাদে জামালপুর রেলওয়ে স্টেশন এলাকায় পৌর ছাত্রলীগের সমাবেশে হামলার ঘটনায় ১৪ জনের নাম উল্লেখ করে এবং আরো অজ্ঞাত ২০থেকে ২৫ জনকে আসামী করে মামলা দায়ের হয়েছে। ঘটনার সাথে জড়িত তানজিদ ইসলাম নামের একজনকে আটক করেছে পুলিশ এবং পৌর আওয়ামী লীগের সদস্য এসএস মোয়াজ্জেম হোসেনকে দলীয় পদ থেকে বহিস্কার করা হয়েছে।

জানা যায়, ১৬ জুলাই দুপুর ১২টার দিকে জামালপুর রেলস্টেশনের গাড়িপার্কিং এলাকায় জামালপুর শহর ছাত্রলীগের নেতাকর্মীরা সাধারণ শিক্ষার্থীদের কোটা আন্দোলনবিরোধী ছাত্রসমাবেশ করছিল। সমাবেশ চলাকালে হঠাৎ করে স্থানীয় আওয়ামী লীগনেতা মোয়াজ্জেম হোসেনের নেতৃত্বে একদল সন্ত্রাসী সমাবেশে হামলা চালায়। এক পর্যায়ে নিজেদের মধ্যে হামলা, পাল্টা হামলায় লিপ্ত হয়। প্রতিপক্ষ ছাত্রলীগ নেতাকর্মীদের ধারালো অস্ত্রের আঘাতে ছাত্রলীগনেতা আল শাহরিয়ার নিরব গুরুতর আহত হন। তাকে উদ্ধার করে জামালপুর জেনারেল হাসপাতালে ভার্তি করা হয়। এ ঘটনায় জেলা ছাত্রলীগের সদস্য তানজিদ ইসলামকে আটক করেছে পুলিশ।

এদিকে জামালপুর পৌর আওয়ামী লীগের সভাপতি মাসুম রেজা রহিম এবং সাধারণ সম্পাদক মোহাম্মদ ছানোয়ার হোসেন ছানু স্বাক্ষরিত বুধবার সকালে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানা যায়, ১৬ জুলাই বেলা সাড়ে ১১টার দিকে কোটা সংস্কার আন্দোলনের নামে সন্ত্রাস ও নৈরাজ্য সৃষ্টির প্রতিবাদে পৌর ছাত্রলীগের আয়োজনে স্টেশন চত্বরে শান্তিপূর্ণ সমাবেশ চলছিল। এ সময় পৌর আওয়ামী লীগের সদস্য মোয়াজ্জেম হোসেনের নেতৃত্বে কতিপয় চিহ্নিত সন্ত্রাসী ও মাদকসেবী দেশীয় ধারালো অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে অর্তকিত হামলা চালায়। হামলায় পৌর ছাত্রলীগের উপ-দফতর সম্পাদক শাহরিয়ার ইসরাম নীরবসহ তিন ছাত্রলীগ কর্মী আহত হন। এতে সমাবেশ পণ্ড হয়ে যায়। তার এমন কর্মকাণ্ডে সংগঠনের ভাবমূর্তি মারাত্মকভাবে ক্ষুণ্ন হয়েছে। সেই সঙ্গে চলমান তথাকথিত কোটা সংস্কার আন্দোলনের নামে দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার সরকার পতনের যে ষড়যন্ত্র করা হচ্ছে প্রকারন্তরে ষড়যন্ত্রকারী জামায়াত-বিএনপির দোসর হিসাবে মোয়াজ্জেম হোসেন এহেন ন্যক্কারজনক ঘটনা ঘটিয়েছে। এ অভিযোগে সংগঠনের পদ থেকে তাকে বহিষ্কার করা হয়।

জামালপুর পৌর ছাত্রলীগের সভাপতি ফাহিম মোস্তাফিজ এলিট বলেন, সমাবেশ চলাকালে আওয়ামী লীগনেতা মোয়াজ্জেম হোসেনের নেতৃত্বে একদল সন্ত্রাসী আমাদের সমাবেশে হামলা চালায়। এ সময় পৌর ছাত্রলীগের প্রচার সম্পাদক আল শাহরিয়ার নিরবসহ অন্তত ৩ নেতাকর্মী আহত হয়।

জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাফিউল করিম রাব্বি বলেন, রেলস্টেশনে ছাত্রলীগের নেতাকর্মীদের ওপর সন্ত্রাসী হামলার ঘটনায় মঙ্গলবার রাতে মামলা ফাহিম মোস্তাফিজ বাদী হয়ে ১৪ জনের নাম উল্লেখ করে এবং আরো অজ্ঞাত ২০থেকে ২৫ জনকে আসামী করে মামলা দায়ের করা হয়েছে।

জেলা ছাত্রলীগের সভাপতি খাবীরুল ইসলাম খান বলেন, সমাবেশে আমি যখন বক্তব্য দি”িছলাম, তখন পেছনের দিকে দেখতে পাই আটক তানজীন হট্টগোল করছিল। সেখানে গিয়ে তাকে হট্টগোল থামাতে বলেন শাহরিয়ার। এতে ক্ষুব্ধ হয়ে তানজীন সমাবেশ ছেড়ে চলে যায়। কিছুক্ষণের মধ্যে কিছু উ”ছৃঙ্খল ছেলে নিয়ে আবার সমাবেশের ভেতরে ঢোকে তানজীন। কোনো কিছু বুঝে ওঠার আগেই সে শাহরিয়ারকে ছুরিকাঘাত করে।

হামলা প্রসঙ্গে আওয়ামী লীগ নেতা এস এম মোয়াজ্জেম হোসেন বলেন, জামালপুর শহর ছাত্রলীগের নেতাকর্মীরা রেলওয়ে স্টেশনে ছাত্রসমাবেশ করছিল। সেখানে আমার ভাগ্নে জেলা ছাত্রলীগের সদস্য তানজিদ ইসলামও ছিল। হঠাৎ তানজিদকে মারধর করা হচ্ছে এমন খবর পেয়ে আমি বাসা থেকে দৌড়ে যাই। তবে কোন প্রকার হামলার ঘটনার সাথে আমি ছিলাম না। এ ঘটনায় জামালপুর পৌর শাখার সদস্য পদ থেকে আমাকে বহিস্কার করা হয়েছে বলে জানতে পারি।

জামালপুর সদর থানার ওসি মুহাম্মদ মহব্বত কবীর জানান, রেলস্টেশন চত্বরে ছাত্রলীগের ছাত্রসমাবেশে হামলার ঘটনায় লিখিত অভিযোগ পেয়েছি। প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেয়া হয়েছে।

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

সম্পাদক: জাকিউল ইসলাম কর্তৃক জামালপুর থেকে প্রকাশিত। ইমেইল: jamalpurvoice2020@gmail.com

জামালপুর ভয়েজ ডট কম: সকল স্বত্ব সংরক্ষিত
Customized BY NewsTheme