1. jamalpurvoice2020@gmail.com : Editor : Zakiul Islam
  2. ullashtv@gmail.com : TheJamalpurVoice :
মেলান্দহ ও মাদারগঞ্জ উপজেলা বিএনপির ৫ নেতা গ্রেফতার  – Jamalpur Voice
সংবাদ :
সরিষাবাড়ীতে কিশোর উজ্জল হত্যার বিচারের দাবিতে মানববন্ধন বকশিগঞ্জে সাবেক মেয়রের তিন সমর্থককে পিটিয়ে আহত, পাল্টা বর্তমান মেয়রের অফিস ভাংচুর! জামালপুরোস্থ দেওয়ানগঞ্জ সমিতির আহবায়ক কমিটি গঠন মেলান্দহে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রাণিসম্পদ প্রদর্শনী ২০২৪ উদ্বোধন সরিষাবাড়ীতে কিশোর উজ্জল হত্যার বিচারের দাবিতে মানববন্ধন জামালপুর জেলা সমিতি ইউকে ২০২৪-২৭ কমিটি গঠন মেলান্দহের নাংলা ইউনিয়নে অতিদরিদ্রের কর্মসৃজন কর্মসূচি কাজের শুভ উদ্বোধন দেওয়ানগঞ্জ রেলওয়ে স্টেশনের নকশা জটিলতায় নির্মাণ কাজ বন্ধ স্টেশনের কার্যক্রম চলছে প্ল্যাটফরমের ছাপরা ঘরে জামালপুর জেলা পুলিশের ঈদ পুনর্মিলনী ও বাংলা নববর্ষ উদযাপন অনুষ্ঠিত জামালপুরের মেলান্দহে ঝাউগড়া ইউনিয়নে বিনামূল্যে ভিজিএফের চাউল বিতরণ

মেলান্দহ ও মাদারগঞ্জ উপজেলা বিএনপির ৫ নেতা গ্রেফতার 

  • Update Time : Thursday, May 18, 2023
  • 8 Time View

 মো: রুহুল আমীন রাজু জামালপুর প্রতিনিধিঃ আজ ১৮ মে বৃহস্পতিবার দুপুরে জামালপুর জেলার মাদারগন্জ উপজেলা বিএনপির সদস্য সিধুলি ইউনিয়ন কমিটির সহসভাপতি ফরহাদ হোসেন টিক্কাকে গ্রেফতার করেছে মাদারগঞ্জ থানা পুলিশ ।

গতকাল ১৭ মে দিবাগত  রাতে পৃথক দুই মামলায় মেলান্দহ উপজেলার ৪ বিএনপি নেতাকে গ্রেফতার করেছে পুলিশ। 

গ্রেফতার কৃতরা হলেন ৯ নং ঘোষের পাড়া ইউনিয়ন বিএনপির সভাপতি রেজাউল করিম বুলবুল, ৮ নং ফুলকোচা ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মুখলেসুর রহমান মামুন, ঘোষের পাড়া ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক গোলাম কিবরিয়া ও উপজেলা বিএনপির সদস্য বেলাল উদ্দিন। 

তাদের বিরুদ্ধে মেলান্দহ থানায় ৭ মে ২০২৩ ও ২৮ নভেম্বর ২০২২ এর দুটি মামলা রয়েছে বলে থানা সূত্রে জানা গেছে। গ্রেফতরের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহসম্পাদক মোস্তাফিজুর রহমান বাবুল।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরে এর নিন্দা ও প্রতিবাদ  

জেলা সমাবেশকে বানচাল করার লক্ষ্যে আওয়ামী সরকারের মদদে আইন শৃঙ্খলা বাহিনী কর্তৃক জামালপুর, শেরপুর ও নেত্রকোণা জেলাধীন বিভিন্ন উপজেলা ও ইউনিয়ন বিএনপিসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের কোন মামলা ছাড়াই বিনা ওয়ারেন্টে গ্রেফতার এবং বাড়ীতে বাড়ীতে ব্যাপক তল্লাশী ও ভয়ভীতি প্রদর্শণের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ এক বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, “আওয়ামী কর্তৃত্ববাদী সরকার এখন নিজেদের অস্তিত্বের প্রশ্নে এখন বেসামাল হয়ে উঠেছে। তাই অবৈধ শাসকগোষ্ঠী বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনসহ বিরোধী দলের নেতাকর্মীদের ওপর নানা কায়দায় জুলুম-নির্যাতন চালিয়ে দেশের মানুষকে ভীত সন্ত্রস্ত রাখতে নিষ্ঠুর পথ অবলম্বন করছে। গতকাল ১৭ মে রাতে জামালপুর জেলার মেলান্দহ উপজেলার ৯নং ঘোষেরপাড়া ইউনিয়ন বিএনপির সভাপতি রেজাউল করিম বুলবুল, সাংগঠনিক সম্পাদক গোলাম কিবরিয়া, ৮নং ফুলকোচা ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মামুনুর রশীদ, ২নং কুলিয়া ইউনিয়ন বিএনপির যুগ্ম আহ্বায়ক বেলাল, সাবেক ছাত্রনেতা ও শেরপুর জেলা বিএনপির ছাত্র বিষয়ক সম্পাদক মোঃ কামাল হোসেনকে বিনা ওয়ারেন্টে এবং নেত্রকোণা জেলা যুবদলের সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ তোফায়েল মীর ও পৌর স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব রাশেদুল ইসলাম জুয়েলকে গায়েবী মামলায় গ্রেফতার, গ্রেফতারের উদ্দেশ্যে নেতাকর্মীদের বাড়ীতে বাড়ীতে ব্যাপক পুলিশী তল্লাশীসহ শেরপুর জেলায় ৩২ জন নেতাকর্মীর বিরুদ্ধে গায়েবী মামলা দায়ের সেই নিষ্ঠুরতারই অংশ। এর আগে শেরপুর জেলায় জেলা সমাবেশের প্রস্তুতি সভার আগের রাতে ১১ জন নেতাকর্মীকে গ্রেফতার করা হয়। উল্লিখিত জেলা সমূহে অনুষ্ঠিতব্য সমাবেশকে বানচাল করার লক্ষ্যে জনবিচ্ছিন্ন সরকার এ ধরণের অপকর্ম সংঘটিত করছে। তবে অবৈধ সরকার যতই ষড়যন্ত্র এবং বিএনপি নেতাকর্মীদের ওপর নির্যাতনের খড়গ নামিয়ে আনুক না কেন, জনগণের রোষানল থেকে রেহাই পাবে না।” বিএনপি মহাসচিব অবিলম্বে উল্লিখিত নেতৃবৃন্দের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারসহ নিঃশর্ত মুক্তির জোর আহবান জানান।

বিএনপি’র সাংগঠনিক সম্পাদক (ময়মনসিংহ বিভাগ) সৈয়দ এমরান সালেহ প্রিন্স এর নিন্দা ও প্রতিবাদ

পৃথক বিবৃতিতে বিএনপি’র সাংগঠনিক সম্পাদক (ময়মনসিংহ বিভাগ) সৈয়দ এমরান সালেহ প্রিন্স জামালপুর, শেরপুর ও নেত্রকোণা জেলাধীন বিভিন্ন উপজেলা ও ইউনিয়ন বিএনপিসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের কোন মামলা ছাড়াই বিনা ওয়ারেন্টে গ্রেফতার এবং বাড়ীতে বাড়ীতে ব্যাপক পুলিশী তল্লাশী’র ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

বিবৃতিতে সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেন, “বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনসহ বিরোধী দলগুলোর নেতাকর্মীদের দমনে সরকার রাষ্ট্রশক্তির অপব্যবহার অব্যাহত রেখেছে। বানোয়াট ও মিথ্যা মামলা দিয়ে গ্রেফতার, বিনা ওয়ারেন্টে গ্রেফতার কিংবা গ্রেফতারের পর মিথ্যা ও ভুয়া মামলা দায়েরের মাধ্যমে বিরোধী নেতাকর্মীদের ওপর চালানো হচ্ছে নির্মম জুলুম নির্যাতন। এসব অপকর্মের মাধ্যমে রাষ্ট্রক্ষমতার মসনদ চিরস্থায়ী করাই বর্তমান শাসকগোষ্ঠীর একমাত্র লক্ষ্য। কিন্তু সরকারের সকল অন্যায় কর্মকান্ডের বিরুদ্ধে জনগণ এখন ঐক্যবদ্ধ, রাজপথের আন্দোলন-সংগ্রামে তত্ত্বাবধায়ক সরকারের দাবী আদায় করে আগামীতে

সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের মধ্য দিয়ে জনগণ বর্তমান সরকারের মূলোৎপাটন করতে দৃঢ়প্রতিজ্ঞ।” বিবৃতিতে সৈয়দ এমরান সালেহ প্রিন্স অবিলম্বে জামালপুর, শেরপুর ও নেত্রকোণা জেলাধীন বিভিন্ন উপজেলা ও ইউনিয়ন বিএনপিসহ অঙ্গ সংগঠনের গ্রেফতারকৃত নেতৃবৃন্দের নিঃশর্ত মুক্তি এবং ভুয়া ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা প্রত্যাহারের জোর দাবী জানান।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

সম্পাদক: জাকিউল ইসলাম কর্তৃক জামালপুর থেকে প্রকাশিত। ইমেইল: jamalpurvoice2020@gmail.com

জামালপুর ভয়েজ ডট কম: সকল স্বত্ব সংরক্ষিত
Customized BY NewsTheme