1. jamalpurvoice2020@gmail.com : Editor : Zakiul Islam
  2. ullashtv@gmail.com : TheJamalpurVoice :
মাদারগঞ্জ পৌর এলাকার জনসাধারণের সাথে বিট পুলিশিং মতবিনিময় সভা করেন পুলিশ সুপার জন – Jamalpur Voice
সংবাদ :
বিভাগীয় পদোন্নতি পরীক্ষা-২০২৪ এর প্যারেড ও সাক্ষাৎকার পরীক্ষা সম্পন্ন খাদ্য বান্ধব কর্মসূচির অনুকূলে হত দরিদ্রের মাঝে চাউল বিতরণ দেওয়ানগঞ্জে বিশ্ব দৃষ্টি দিবস-২০২৪ পালিত দুরমুঠ ইউনিয়ন বিএনপির ১নং ওয়ার্ডের আলোচনা সভা অনুষ্ঠিত আওয়ামী লীগ কে নিষিদ্ধ করার দাবী ….জামালপুরে ভিপি নুরুল হক নুর মেলান্দহে ইউপি সদস্যদের মানববন্ধন ও ইউএনও কে স্মারকলিপি প্রদান মেলান্দহে সড়ক দুর্ঘটনায় নিহত সাংবাদিক কোরবান আলী বকশিগঞ্জে নাশকতা ও বিস্ফোরক আইনের মামলায় জেলা আওয়ামী লীগ নেতা গ্রেপ্তার জামালপুর জেলার মাসিক আইন-শৃঙ্খলা সভা অনুষ্ঠিত শেরপুরে বন্যার্তদের মাঝে এপেক্স ক্লাব অব জামালপুরের ত্রাণ বিতরণ

মাদারগঞ্জ পৌর এলাকার জনসাধারণের সাথে বিট পুলিশিং মতবিনিময় সভা করেন পুলিশ সুপার জন

  • Update Time : Wednesday, May 22, 2024
  • 103 Time View

মোঃ রুহুল আমিন রাজু,জামালপুর: ”বিট পুলিশিং বাড়ি বাড়ি, নিরাপদ সমাজ গড়ি’’ এই স্লোগানকে সামনে রেখে ও পুলিশের সেবা মানুষের দোরগোড়ায় পৌছে দিতে মাদারগঞ্জ পৌর এলাকার বালিজুরি বাজার প্রাঙ্গণে মাদারগঞ্জ মডেল থানা কর্তৃক সচেতনতামূলক বিট পুলিশিং কার্যক্রম এর মাধ্যমে নারী নির্যাতন, মাদক, বাল্যবিবাহ, ইভটিজিং ও অপরাধ প্রতিরোধ সংক্রান্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২২ মে) বিকাল ৫.০০ ঘটিকায় উক্ত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন জামালপুর জেলার সুযোগ্য পুলিশ সুপার জনাব মোঃ কামরুজ্জামান বিপিএম মহোদয়।

মোঃ মাহমুদুল হাসান, অফিসার ইনচার্জ, মাদারগঞ্জ মডেল থানা এর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত থেকে আরো বক্তব্য রাখেন জনাব অভিজিৎ দাস, সহকারী পুলিশ সুপার (মাদারগঞ্জ সার্কেল),জামালপুর; জনাব ফাইযুল ওয়াসীমা নাহাত, উপজেলা নির্বাহী অফিসার, মাদারগঞ্জ উপজেলা; বাবু অরুণ কুমার সাহা, সভাপতি, কমিউনিটি পুলিশিং, মাদারগঞ্জ উপজেলা এবং সিনিয়র সহ সভাপতি, বাংলাদেশ আওয়ামীলীগ, মাদারগঞ্জ উপজেলা শাখা; বীর মুক্তিযোদ্ধা জনাব মোঃ আবু বক্কর সিদ্দিক, সাবেক কমান্ডার, মাদারগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ; জনাব মোঃ মোজাম্মেল হক বাচ্চু, চেয়ারম্যান, ২নং কড়ইচড়া ইউনিয়ন পরিষদ সহ স্থানীয় জনপ্রতিনিধি, চেয়ারম্যান, পৌরসভার কাউন্সিলর, বীর মুক্তিযোদ্ধা, কমিউটি পুলিশিং সদস্যবৃন্দ।

প্রধান অতিথি মহোদয় তাঁর বক্তব্যের শুরুতে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান সহ ১৫ আগস্ট শাহাদাৎ বরণকারী বঙ্গবন্ধু’র পরিবারের সদস্য, মহান মুক্তিযুদ্ধে ত্রিশ লাখ শহীদ ও দুই লাখ মা–বোন-কে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু একটি স্বাধীন সার্বভৌম বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন, একটি স্বাধীন দেশের মানচিত্র উপহার দিয়েছেন। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আমাদেরকে সেই স্বপ্ন রূপান্তরের পথ দেখিয়ে এগিয়ে নিয়ে চলেছেন। ভিশন ২০৪১ বিনির্মাণে কাঁধে কাঁধ মিলিয়ে একত্রে এগিয়ে চলেছি। এই উন্নতিতে বাধা হয়ে আসছে বিভ্রান্তকারী কিছু দুষ্ট চক্র। আমি অনুরোধ করবো আপনারা এই দুষ্ট চক্রের ফাঁদে পা-দিবেন না। তাদের মধ্যে একটি হলো সর্বনাশা মাদক। আমাদের অবশ্যই এই মাদক থেকে দূরে থাকতে হবে।

পুলিশ সুপার মহোদয় আরো বলেন আমি জামালপুর জেলায় যোগদান করে জুয়া ও মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছি। মাদকের সাথে কারো কোনভাবে সম্পৃক্ততা থাকবেনা সেটা পুলিশ সদস্য হোক, রাজনৈতিক বা অন্য যে কেউ মাদকের সাথে সম্পৃক্ত হলে চরম মূল্য দিতে হবে।

তিনি বলেন পুলিশিং সেবাকে জনগণের কাছে পৌঁছে দেওয়া, সেবার কার্যক্রমকে গতিশীল ও কার্যকর করা এবং পুলিশের সাথে প্রান্তিক জনসম্পৃক্তা বৃদ্ধি লক্ষ্যে আমাদের এই আয়োজন।

তিনি যে কোনো ধরনের অপরাধ সর্ম্পকে তথ্য ও সহযোগিতার দ্রুত পাওয়ার জন্য বিট পুলিশিং এর সাহায্য নেয়ার জন্য আহবান করেন।
জাতীয় জরুরি সেবা ৯৯৯ বা জেলা পুলিশের হট লাইন নম্বরে ফোন করে জানানোর আহবান করেন।

তিনি আরো বলেন “আপনারা স্বাধীন দেশের পুলিশ। আপনারা বিদেশী শোষকদের পুলিশ নন, জনগনের পুলিশ। আপনাদের কর্তব্য জনগনের সেবা করা, জনগনকে ভালোবাসা, দুর্দিনে জনগনকে সাহায্য করা”
বঙ্গবন্ধুর এই উক্তির বাস্তবায়নে জেলা পুলিশ সবর্দা প্রস্তুত।

মতবিনিময় সভায় বিভিন্ন সাধারণ জনগন তাদের বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন।

এসময় বিট পুলিশিং সমাবেশে স্থানীয় বীর মুক্তিযোদ্ধাগণ, স্থানীয় জনসাধারণ, জনপ্রতিনিধি, স্কুল-কলেজ ও মাদরাসার শিক্ষক-শিক্ষার্থী, মসজিদের ইমাম, সনাতন ধর্মাবলম্বী, স্থানীয় ব্যবসায়ী, গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

সম্পাদক: জাকিউল ইসলাম কর্তৃক জামালপুর থেকে প্রকাশিত। ইমেইল: jamalpurvoice2020@gmail.com

জামালপুর ভয়েজ ডট কম: সকল স্বত্ব সংরক্ষিত
Customized BY NewsTheme