1. jamalpurvoice2020@gmail.com : Editor : Zakiul Islam
  2. ullashtv@gmail.com : TheJamalpurVoice :
জামালপুরে বিশ্ব পানি দিবস পালিত – Jamalpur Voice
সংবাদ :
মেলান্দহে ছাত্রদল,যুবদল,সেচ্ছাসেবকদলের যৌথ প্রতিনিধি সভা অনুষ্ঠিত খাতেমুন মঈন মহিলা কলেজ : অধ্যক্ষের বিরুদ্ধে কলেজের সাবেক সভাপতির স্বাক্ষর ব্যবহার করে প্রায় দুই লাখ টাকা উত্তোলনের অভিযোগ বকশিগঞ্জ পৌর সচিবের বিরুদ্ধে সংবাদ সম্মেলন হাজরাবাড়ীতে পৌর বিএনপির উদ্যোগে গণসমাবেশ অনুষ্ঠিত  জামালপুরে পূর্ব শত্রুতার জেরে খামারে হামলা, ভাংচুর-লুটপাট, গ্রেপ্তার- ৭ বকশিগঞ্জে চাকুরী দেওয়ার নামে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগ পৌর নির্বাহী কর্মকর্তার বিরুদ্ধে  মেলান্দহ সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষের সাথে ছাত্র দলের নেতৃবৃন্দের শুভেচ্ছা মেলান্দহের পাঠানপাড়ায় সংখ্যা লঘু পরিবারের জমি জবর দখলের চেষ্টা   জামালপুরে ইউপি সদস্য আছান আলী হত্যাকারীদের ফাঁসির দাবিতে সংবাদ সম্মেলন হাজরাবাড়ী পৌর বিএনপির পরামর্শ সভা অনুষ্ঠিত

জামালপুরে বিশ্ব পানি দিবস পালিত

  • Update Time : Friday, March 22, 2024
  • 95 Time View

কাফি পারভেজ, জামালপুর প্রতিনিধি:

জামালপুরে ‘শান্তির জন্য পানি’ এ প্রতিপাদ্যে পালিত হয়েছে বিশ্ব পানি দিবস। দিবসটির তাৎপর্য ও গুরুত্ব জনসন্মুখে তুলে ধরতে জেলা প্রশাসন ও পানি উন্নয়ন বোর্ড এর আয়োজনে শহরের বীর মুক্তিযোদ্ধা আব্দুল আজিজ চত্বর থেকে একটি শোভাযাত্রা বের হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক শীতেষ চন্দ্র সরকার এর নেতৃত্বে শুক্রবার সকাল সাড়ে ১০টায় অনুষ্ঠিত শোভাযাত্রাটি শহরের প্রধান সড়ক পদক্ষিণ শেষে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে শেষ হয়।

শোভাযাত্রা শেষে সংক্ষিপ্ত আলোচনায় অংশ নেন জামালপুর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. রফিকুল ইসলাম, উন্নয়ন সংঘের মানবসম্পদ উন্নয়ন বিভাগের পরিচালক জাহাঙ্গীর সেলিম, পৌর কাউন্সিলর শাহীনুর ইসলাম প্রমুখ।

এ শোভাযাত্রায় সরকারি, বেসরকারি সংস্থার প্রতিনিধি, জনপ্রতিনিধিরা অংশ নেন।

বক্তারা বলেন, ভূগর্ভস্থ পানির ব্যবহার হ্রাস করে ভূ-উপরিস্থ পানির ব্যবহার বাড়াতে হবে। পানিদূষণ বন্ধে প্রচলিত আইনের ব্যবহারের পাশাপাশি জনসচেতনতা বৃদ্ধি করতে হবে। নদী, খাল, বিলসহ মুক্ত জলাশয় ভরাট না করে পানির স্বাভাবিক গতি প্রবাহ এবং মৎস্য আহরণ ও জলজীবদের নিরাপদ রাখতে হবে। বোতলজাত পানি ব্যবহারেও জনসচেতনতা বৃদ্ধি করতে হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

সম্পাদক: জাকিউল ইসলাম কর্তৃক জামালপুর থেকে প্রকাশিত। ইমেইল: jamalpurvoice2020@gmail.com

জামালপুর ভয়েজ ডট কম: সকল স্বত্ব সংরক্ষিত
Customized BY NewsTheme