1. jamalpurvoice2020@gmail.com : Editor : Zakiul Islam
  2. ullashtv@gmail.com : TheJamalpurVoice :
জামালপুর উপজেলা পরিষদ নির্বাচন: ভোটার শূন্য ভোটকেন্দ্র – Jamalpur Voice
সংবাদ :
মেলান্দহে ছাত্রদল,যুবদল,সেচ্ছাসেবকদলের যৌথ প্রতিনিধি সভা অনুষ্ঠিত খাতেমুন মঈন মহিলা কলেজ : অধ্যক্ষের বিরুদ্ধে কলেজের সাবেক সভাপতির স্বাক্ষর ব্যবহার করে প্রায় দুই লাখ টাকা উত্তোলনের অভিযোগ বকশিগঞ্জ পৌর সচিবের বিরুদ্ধে সংবাদ সম্মেলন হাজরাবাড়ীতে পৌর বিএনপির উদ্যোগে গণসমাবেশ অনুষ্ঠিত  জামালপুরে পূর্ব শত্রুতার জেরে খামারে হামলা, ভাংচুর-লুটপাট, গ্রেপ্তার- ৭ বকশিগঞ্জে চাকুরী দেওয়ার নামে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগ পৌর নির্বাহী কর্মকর্তার বিরুদ্ধে  মেলান্দহ সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষের সাথে ছাত্র দলের নেতৃবৃন্দের শুভেচ্ছা মেলান্দহের পাঠানপাড়ায় সংখ্যা লঘু পরিবারের জমি জবর দখলের চেষ্টা   জামালপুরে ইউপি সদস্য আছান আলী হত্যাকারীদের ফাঁসির দাবিতে সংবাদ সম্মেলন হাজরাবাড়ী পৌর বিএনপির পরামর্শ সভা অনুষ্ঠিত

জামালপুর উপজেলা পরিষদ নির্বাচন: ভোটার শূন্য ভোটকেন্দ্র

  • Update Time : Wednesday, May 29, 2024
  • 66 Time View

কাফি পারভেজ, জামালপুর প্রতিনিধি :

জামালপুরের মেলান্দহ ও মাদারগঞ্জ এ দুই উপজেলা পরিষদ নির্বাচনে বুধবার সকাল ৮টা থেকে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহন শুরু হয়েছে। ভোট নিয়ে সাধারন ভোটারদের মাঝে তেমন আগ্রহ দেখা যায়নি। যার প্রভাব পড়েছে ভোটার উপস্থিতিতে। তবে কেন্দ্রগুলোতে প্রার্থীদের সমর্থকদের উপস্থিতি চোখে পড়ার মতো। বেলার বাড়ার সাথে সাথে ভোটারের উপস্থিতি বাড়ার আশা করছে সংশ্লিষ্টরা। নির্বাচনে ২টি উপজেলায় চেয়ারম্যান পদে ৮জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৮জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৮জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সরেজমিনে মেলান্দহ উপজেলার বেশ কয়কটি কেন্দ্র ঘুরে দেখা গেছে, ভোটকেন্দ্রগুলোতে নেই ভোটারের উপস্থিতি। ফাঁকা পড়ে আছে কেন্দ্রের মাঠ। অলস সময় পার করছে এজেন্ট, পুলিশ, আনসারসহ নির্বাচন সংশ্লিষ্টরা। তবে ভোট কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি না থাকলেও প্রার্থীর সমর্থকরা ভিড় করছেন।

মেলান্দহের কুলিয়া ইসলামিয়া দাখিল মাদ্রাসা কেন্দ্রে ইসমাইল হোসেন নামে এক ভোটার বলেন, এখানে এসে দেখলাম ভোটার নেই। আগে দেখতাম প্রতিটি নির্বাচনে সকাল থেকেই ভোটারদের দীর্ঘ লাইন। কিন্তু আজকের চিত্র ভিন্ন। মানুষের মাঝে ভোটের আগ্রহ কম থাকায় আজ কেন্দ্রে ভোটার নেই।

মেলান্দহের দাগি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রটির প্রিসাইডিং অফিসার বলেন,
কেন্দ্রটির মোট ভোটার দুই হাজার পাঁচশত উনিশ ভোট। সকাল ৯.২৫ মিনিট পর্যন্ত মাত্র ৫৬ জন ভোটার ভোট দিয়েছেন। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতি বাড়বে বলে মনে হচ্ছে।

জানা যায়, মেলান্দহ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মেলান্দহ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মো. এমদাদুল ইসলাম (আনারস) এবং জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. দিদারুল পাশা (মোটর সাইকেল) প্রতীকে প্রতিদ্ধন্ধিতা করছেন ।

এ ছাড়া পুরুষ ভাইস চেয়ারম্যান পদে জাহাংগির আলম (মাইক), মুহাম্মদ হাসমত উল্লাহ (তালা), মোহাম্মদ মাসুদুর রহমান (টিয়া পাখি), মো. আবু হাসান মাহমুদ (টিউবওয়েল) এবং মো. ইব্রাহিম খলিলুল্ল্যাহ (চশমা) প্রতীকে প্রতিদ্ধন্ধিতা করছেন ।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে কামরুন্নাহার (বৈদ্যুতিক পাখা), জেসমিন আখতার (হাঁস), জোনাকি (কলস), ফারজানা ফরিদ (ফুটবল), সাহিদা খাতুন (পদ্ম ফুল) এবং হাবিবুন নাহার (প্রজাপতি) প্রতীকে প্রতিদ্ধন্ধিতা করছেন ।

মেলান্দহ উপজেলা ১১টি ইউনিয়ন ও দুইটি পৌরসভা নিয়ে গঠিত । এবার পুরুষ ভোটার সংখ্যা ১ লাথ ৪২ হাজার ৩৮৪ এবং মহিলা ভোটার সংখ্যা ১ লাখ ৪২ হাজার ১৮৬ এবং তৃতীয় লিঙ্গ ৩জন। সব মিলিয়ে মেলান্দহ উপজেলা পরিষদ নির্বাচনে মোট ২লাখ ৮৪ হাজার ৫৭৩ জন ভোটার রয়েছে।

মাদারগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে আকিল আহম্মদ (আনারস), আব্দুল্লাহ আল আমীন চান (মোটরসাইকেল), জয়নাল আবেদীন (হেলিকপ্টার), মো. ওবায়দুর রহমান বেলাল (দোয়াত-কলম), মো, ফরিদুল ইসলাম (ঘোড়া) এবং রায়হান রহমতুল্ল্যাহ (কাপ-পিরিচ) প্রতীক নিয়ে প্রতিদ্ধন্ধিতা করছেন ।

পুরুষ ভাইস চেয়ারম্যান পদে মো. নুরুল ইসলাম (চশমা), মো. হেলালুর রহমান (টিউবয়েল) এবং শফিকুল (তালা) প্রতীক নিয়ে প্রতিদ্বন্ধীতা করছেন ।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোছা. ডলি আক্তার (কলস) এবং লাইলী বেগম (ফুটবল) প্রতীক নিয়ে প্রতিদ্ধন্ধিতা করছেন ।

মাদারগঞ্জ উপজেলা উপজেলা ৭টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত । এবার পুরুষ ভোটার সংখ্যা ১ লাখ ১৫ হাজার ৫৬১ এবং মহিলা ভোটার সংখ্যা ১ লাখ ৮ হাজার ৫২০ জন এবং তৃতীয় লিঙ্গ ২জন। সব মিলিয়ে মাদারগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে মোট ২ লাখ ২৪ হাজার ৮৩ জন ভোটার রয়েছে।

জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ শানিয়াজ্জামান তালুকদার জানান, মেলান্দহ উপজেলায় চেয়ারম্যান পদে ২ জন, ভাইস চেয়ারম্যান পদে ৫ জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬ জন, মাদারগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে ৬জন, ভাইস চেয়ারম্যান পদে ৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২জন স্থানীয় সরকারের এই নির্বাচনে প্রতিদ্ধন্ধিতা করছেন।

তিনি আরো জানান, মেলান্দহ ও মাদারগঞ্জ উপজেলা পরিষদ ১৮টি ইউনিয়ন ও ৩টি পৌরসভা নিয়ে গঠিত। মেলান্দহে মোট ভোটার সংখ্যা ২লাখ ৮৪ হাজার ৫৭৩ জন এবং মাদারগঞ্জে ২ লাখ ২৪ হাজার ৮৩ জন ভোটার। এসব ভোটার ১৭৩টি ভোট কেন্দ্রে ১ হাজার ২৯১ টি বুথে ইভিএমের মাধ্যমে তাদের ভোট প্রদান করবেন।

এ ছাড়াও এ দুই উপজেলার ভোট কেন্দ্রে নির্বাহী ম্যাজিস্ট্রেট, জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, পুলিশ, আনসার, বিজিবি ও র্যা বের সমন্বয়ে নিরাপত্তার ব্যবস্থা নেয়া হয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

সম্পাদক: জাকিউল ইসলাম কর্তৃক জামালপুর থেকে প্রকাশিত। ইমেইল: jamalpurvoice2020@gmail.com

জামালপুর ভয়েজ ডট কম: সকল স্বত্ব সংরক্ষিত
Customized BY NewsTheme