1. jamalpurvoice2020@gmail.com : Editor : Zakiul Islam
  2. ullashtv@gmail.com : TheJamalpurVoice :
মেলান্দহের দুরমুঠে প্রতিপক্ষের দখলকৃত জমি অবৈধভাবে জবর দখলের অভিযোগ     – Jamalpur Voice
সংবাদ :
সরিষাবাড়ির যমুনা সারকারখানায় উৎপাদন চালু রাখার দাবীতে মানববন্ধন ম্যাজিস্ট্রেসি পাওয়ারে সেনাবাহিনী যা করতে পারবে খাদ্য বান্ধব কর্মসূচির অনুকূলে হত দরিদ্রের মাঝে চাউল বিতরণ জামালপুর রেলওয়ে ওভারপাস প্রকল্পের ভূমি অধিগ্রহণের টাকা নিয়ে ছোট ভাইয়ের স্ত্রীর সাথে বড় ভাইদের বিরোধ মেলান্দহে ছাত্রদল,যুবদল,সেচ্ছাসেবকদলের যৌথ প্রতিনিধি সভা অনুষ্ঠিত খাতেমুন মঈন মহিলা কলেজ : অধ্যক্ষের বিরুদ্ধে কলেজের সাবেক সভাপতির স্বাক্ষর ব্যবহার করে প্রায় দুই লাখ টাকা উত্তোলনের অভিযোগ বকশিগঞ্জ পৌর সচিবের বিরুদ্ধে সংবাদ সম্মেলন হাজরাবাড়ীতে পৌর বিএনপির উদ্যোগে গণসমাবেশ অনুষ্ঠিত  জামালপুরে পূর্ব শত্রুতার জেরে খামারে হামলা, ভাংচুর-লুটপাট, গ্রেপ্তার- ৭ বকশিগঞ্জে চাকুরী দেওয়ার নামে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগ পৌর নির্বাহী কর্মকর্তার বিরুদ্ধে 

মেলান্দহের দুরমুঠে প্রতিপক্ষের দখলকৃত জমি অবৈধভাবে জবর দখলের অভিযোগ    

  • Update Time : Sunday, August 25, 2024
  • 27 Time View

মোঃ রুহুল আমিন রাজু ষ্টাফ রিপোর্টার জামালপুরঃ জামালপুর জেলার মেলান্দহ উপজেলার দুরমুঠ ইউনিয়নের দুরমুঠ গ্রামে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের দীর্ঘ দিনের দখলকৃত জমি জোরপূর্বক অবৈধভাবে জবর দখল করে শ্রেণি পরিবর্তন করে চারদিকে টিনের বেড়া দিয়ে টিনের ঘর নির্মাণ করে, গাছ লাগিয়ে জবরদখল করে রেখেছে বলে অভিযোগে জানা গেছে।

১৬ আগষ্ট রাত অনুমান সাড়ে ১১ টার দিকে দুরমুঠ গ্রামের বাসিন্দা মৃত বদিউজ্জামান লাল খানের ছেলে পলাশ খান,তাপস খান একই এলাকার মানিক মেম্বার, নুরে মিয়া,নবীন মিয়া গংরা সন্ত্রাসী কায়দায় জোরপূর্বক অবৈধভাবে একই এলাকার বাসিন্দা প্রতিপক্ষ মৃত কাজী আব্দুল মান্নান এর ছেলে এস,এম,নাজমুল আলম ইলিয়াসের চাকরির সুবাদে ঢাকায় অবস্থানের সুযোগে তার প্রায় দীর্ঘ ১৫ বছরের ক্রয়কৃত নিজের দখলীয় আমন ধান রোপণকৃত ফসলীয় জমি জোরপূর্বক অবৈধভাবে জবর দখল করেছে এবং সেই দখলকৃত জমিতে মাটি কেটে ভরাট করে শ্রেণি পরিবর্তন করে চারদিকে টিনের বেড়া দিয়ে টিনের ঘর নির্মাণ করছে। গতকাল সরে জমিনে ঘুরে দেখা গেছে পলাশ খান গংরা চারদিকে টিনের বেড়া দিয়ে টিনের ঘর নির্মাণ করে ভিতরে গাছ লাগানো ও টিউবওয়েল ও টয়লেট নির্মাণ করতেছিলেন। এমতাবস্থায় এই প্রতিবেদকের সঙ্গে কথা হলে পলাশ খান জানান, সদ্য দখলকৃত জমি আমি পৈতৃক সূত্রে মালিক তাই দখল করেছি। এখানে আমাদের ২০ শতাংশ মত জমি পৈত্রিক সূত্রে মালিক তাই জমি দখল করেছি। এ বিষয়ে সাংবাদিক পলাশ খান গংদের প্রশ্ন করেন যে দীর্ঘ ১৫ বছর পরে আপনারা জমি দখল করলেন কেন? সাংবাদিকের প্রশ্নের জবাবে পলাশ খান জানান, ২০২১ সালে প্রতিপক্ষের মামলায় আদালতের অস্থায়ী নিষেধাজ্ঞা জারি ছিলো আমাদের বিরুদ্ধে। বর্তমানে আদালতের নিষেধাজ্ঞা আর নেই, তাই আমাদের দাবীকৃত জমি আমরা নতুন করে দখল করেছি তাতে কোন প্রকার সমস্যা নেই। উপর দিকে এস,এম,নাজমুল আলম ইলিয়াস গংদের কাছে জানা গেছে, ২০০৯ সালে ১৫ ডিসেম্বর মেলান্দহ থানার, মৌজা -দুরমুঠ, খতিয়ান নং-৫৯৩, জেএল,নং-১১ সাবেক দাগ নং৪৪৯ হাল দাগ নং-৮৩৯ জমির পরিমান ৩৩ শতাংশ নালিশী ভূমি ক্রয় সূত্রে ও আদালতের বণ্টন নামা সূত্রে ক্রয় করে দীর্ঘ ১৫ বছর যাবৎ ভোগ দখল করে আসছিলেন। এমতাবস্থায় আমার প্রতিপক্ষরা ২০ শতকের মত জায়গা অবৈধভাবে জবর দখল করে রেখেছেন। বর্তমানে আমরা নিরাপত্তাহীনতায় ভুগছি যে কোন মুহূর্তে প্রতিপক্ষ পলাশ খান গংরা আমাদের উপর সন্ত্রাসী হামলা করে খুন, গুম করতে পারে। এ বিষয় ভূক্তাভোগী এম,এম,নাজমুল আলম ইলিয়াস মেলান্দহ সেনাবাহিনীর ক্যাম্পে একটি অভিযোগ দায়ের করেছেন এবং মেলান্দহ থানায় অভিযোগ দায়ের করেছেন। তবে ভূক্তাভোগী পরিবার জমি জবরদখলকারীদের বিরুদ্ধে জরুরি ভিত্তিতে বাংলাদেশের গৌরব সাধারণ মানুষের আশা ভরসা বাংলাদেশ সেনাবাহিনীর হস্তক্ষেপ কামনাসহ সকল প্রশাসনের সুদৃষ্টি কামনা করছেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

সম্পাদক: জাকিউল ইসলাম কর্তৃক জামালপুর থেকে প্রকাশিত। ইমেইল: jamalpurvoice2020@gmail.com

জামালপুর ভয়েজ ডট কম: সকল স্বত্ব সংরক্ষিত
Customized BY NewsTheme